December 6, 2023

স্মৃতিশক্তি বৃদ্ধি করবার বৈদিক মন্ত্র ও উপায়

নমঃস্কার বন্ধুরা আমাদের নতুন একটি লেখায় আপনাদের সকলকে স্বাগত। আজ এক গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করব। আজ আপনারা জানবেন আপনারা কিভাবে নিজেদের স্মৃতি শক্তি বৃদ্ধি করতে পারবেন। অর্থাৎ এই স্মৃতি শক্তি বৃদ্ধির অত্যন্ত সহজ এবং কার্যকর এক উপায় এবং তার সঙ্গে সঙ্গে জানবেন আপনার স্মৃতি শক্তি বাড়ানোর এক অমোঘ মন্ত্র। এই উপায় এবং এই মন্ত্র অত্যন্ত প্রাচীন এবং বৈদিক উপায়, তবে কালের নিয়মে হয়ত এই বিষয়গুলি আমাদের সংস্কৃতি থেকে কোথাও হয়ত হারিয়ে গেছে। অতীতে যখন বিজ্ঞান এত উন্নত ছিল না তখন এই উপায়েই তারা বিভিন্ন প্রয়োজন নিয়ন্ত্রণ করত বা বিভিন্ন রোগ নিয়ন্ত্রণ করত। যদিও এই সমস্ত বিষয় গুলোর পেছনেও ছিল যথেষ্ট বৈজ্ঞানিক কারন। আমরা এক এক করে এই উপায়গুলো পরবর্তীকালে আলোচনা করব। আজ আপনারা জানবেন স্মৃতি শক্তি বাড়ানোর সেই সহজ ও গোপন উপায় এবং মন্ত্র। অনুগ্রহ করে লেখাটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়ুন। উপায়টি সহজ হলেও উপায়টি অনুগ্রহ করে পুরোটি জেনে তারপর প্রয়োগ করবেন। নাহলে আপনি এর পুরো ফল লাভ করতে পারবেন না।

বন্ধুরা আমাদের শাস্ত্রে যে সমস্ত মন্ত্রাদির উল্লেখ রয়েছে সেগুলো যদি আমরা সঠিক ভাবে প্রয়োগ করতে পারি তাহলে আমাদের জীবনের অনেক ধরনের সমস্যার সমাধান হয়ে যায়। এই কথা এখন বিজ্ঞানও মেনে নিয়েছে। যেমন মহামৃত‍্যুঞ্জয় মন্ত্রকে বলা হয় সর্বরোগ হরণকারী মন্ত্র। এই মন্ত্র এখন ভারতের অনেক AIMS এ রোগ সারাবার জন‍্য পরীক্ষামূলকভাবে প্রয়োগ করা হচ্ছে। ঠিক সেই রকমেরই স্মৃতি শক্তি বাড়ানোর এই অমোঘ এই উপায় যা আপনাদের এবার বলব। এই উপায়টি প্রতিটি ছাত্রছাত্রী থেকে শুরু করে যেকোন সাধারণ ব‍্যক্তি করতে পারেন। ছাত্রছাত্রীরা তাদের পড়াশোনায় দীর্ঘদিন মনে রাখতে সক্ষম হবে আবার সাধারণ মানুষ তাদের এই স্মৃতি শক্তির কারনেই অনেক উন্নতি করতে পারবেন। আপনি বাচ্চা হন বা প্রবীণ, এই স্মৃতি শক্তি আমাদের জীবনে অনেক প্রত‍্যক্ষ বা পরোক্ষভাবে প্রভাব ফেলে। আপনি ছাত্র হন বা আপনি চাকুরীজীবি বা ব‍্যবসায়ী হন বা আপনি গৃহ কর্মে নিপূনা গৃহবধূ যেই হোন না কেন, এই স্মৃতি শক্তির কারনে আপনাকে হয়ত অনেক সময় অসস্তিতে পড়তে হয়। আবার আপনারা হয়ত এটিও প্রত‍্যক্ষ করেছেন যে যাদের স্মৃতি শক্তি অত্যন্ত তীক্ষ্ম তারা জীবনে অনেক তাড়াতাড়ি উন্নতি করতে পারে এবং সাফল্য পায়। কিছু ব‍্যক্তি রয়েছেন তাদের জন্ম থেকেই স্মরণ শক্তি তুখোর। কিন্তু অধিকাংশ ব‍্যক্তিরাই স্মরণ শক্তির দুর্বলতায় ভোগে। যাদের স্মরণ শক্তি দুর্বল তারা আমাদের ভিডিওতে বলা এই উপায়টি করুন খুব তাড়াতাড়ি ফল পাবেন। কিন্তু এই কি সেই উপায়….

আপনারা প্রত‍্যহ সকালে ঘুম থেকে উঠে বাসি মুখে অর্থাৎ ব্রাশ করবার আগে একটি তামার পাত্রে জল নেবেন। সেই তামার পাত্র বলতে আপনি তামার গ্লাস নিতে পারেন বা তামার ঘটি নিতে পারেন। সেই তামার পাত্রে জল নিয়ে জলের দিকে তাকিয়ে একটি মন্ত্র ২৭ বার জপ করবেন তারপর সেই জল আপনি পান করবেন। এবার বলি জল পানের আগে কোন মন্ত্র আপনি জপ করবেন…

মন্ত্র : ওঁ বদ্ বদ্ বাগবাদিনী স্বাহা।
ॐ वद् वद् वाग्वादिनी स्वाहा

এই উপায়টি আপনি প্রত‍্যহ সকালে ঘুম থেকে উঠেই করবেন। সকালে হাত মুখ ধোয়ার আগেই এটি নিয়মিত করবেন। কিছু দিন করলেই আপনি আপনার মধ্যে পরিবর্তন দেখতে পাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *