February 24, 2024

লক্ষ্মী শাবর মন্ত্র || Laxmi Shabar Mantra in Bengali

লক্ষ্মী শাবর মন্ত্র হল মা লক্ষ্মীর শক্তিশালী মন্ত্র যা কোন ব‍্যক্তি নিয়মিত জপ করলে তিনি অসীম ধন ও সম্পত্তির অধিকারী হতে পারে। আজ আপনারা আমাদের এই লেখায় জানতে পারবেন লক্ষ্মী শাবর মন্ত্র কি? কিভাবে এই মন্ত্র জপ করতে হয়। এই মন্ত্র জপের প্রয়োজনীয়তা কি রয়েছে।

জীবনের অর্থ আগমনের পথকে সুগম করে অর্থ সমস্যাকে দূর করতে আমাদের শাস্ত্রে মা লক্ষ্মীর অনেক মন্ত্র বা অনেক উপায়ের কথা বলা রয়েছে। যেমন মা লক্ষ্মীকে প্রসন্ন করে ধনবান হবার সবচেয়ে শক্তিশালী মন্ত্র হল লক্ষ্মী বীজ মন্ত্র ‘ শ্রীম্ ‘। কিন্তু যেকোন বৈদিক মন্ত্র জপ করে সেখান থেকে ফল পাওয়া সাধারণ মানুষের ক্ষেত্রে বেশ কঠিন। কারন যেকোন বৈদিক মন্ত্রই একটি কঠোর বিধিতে জপ করতে হয়। কিন্তু শাবর মন্ত্রের ক্ষেত্রে বিষয়টি অনেক আলাদা। কারণ এই শাবর মন্ত্র রচিত হয়েছিল স্থানিয় ভাষায় যাতে সাধারণ মানুষ খুব সহজ সরল ভাবে এই মন্ত্র জপ করতে পারে। আবার যেকোন শাবর মন্ত্র স্বয়ং সিদ্ধ হয়ে থাকে। অর্থাৎ এই মন্ত্র আলাদা করে সিদ্ধ করবার প্রয়োজন পড়ে না। তাই শক্তির বিচারে এই মন্ত্র অত্যন্ত প্রভাবশালী হয়ে থাকে।

লক্ষ্মী শাবর মন্ত্র কিভাবে জপ করতে হয়?

আগেই আলোচনা করা হল যে এই মন্ত্র জপ বিধি অত্যন্ত সরল। আপনারা যেকোন শুক্রবার থেকে এই মন্ত্র জপ করা শুরু করবেন। আপনারা শুক্রবার থেকে শুরু করে প্রত‍্যহ এই মন্ত্র জপ করবেন। যখনই জপ করবেন তখন মা লক্ষ্মীর ছবি বা মূর্তির সামনে কোন আসনের ওপর ঘিয়ের প্রদীপ ও ধূপ প্রজ্জ্বলিত করে বসে এই মন্ত্র আপনারা জপ করবেন। আপনারা যদি প্রতিদিন এই মন্ত্র জপ করতে চান তাহলে প্রতিদিন পাঁচবার বা সাতবার অথবা এগারোবার মন্ত্রটি জপ করবেন। তবে হঠাৎ যদি অর্থের সঙ্কট এসে যায় তাহলে আপনারা এই মন্ত্রটি সংকল্প গ্রহণ করে টানা এগার দিন ১০৮ বার করে জপ করবেন। যখন এই সংকল্প গ্রহণ করে মন্ত্র জপের অনুষ্ঠান করবেন তখন নিরামিষ আহার গ্রহন করবেন, নেশা জাতীয় দ্রব‍্য সেবন করা যাবে না, কারও সঙ্গে ঝগড়া, ঝামেলা অশান্তি করা যাবে না। আপনারা সংকল্প গ্রহণ করবেন শুধুমাত্র প্রথম দিন। প্রতিদিন একই সময়ে মন্ত্রটি জপ করবেন। যদি আপনি ব‍্যবসায়ি হন তাহলে আপনি প্রতিদিন সকালে আপনার ব‍্যবসা ক্ষেত্রে যাবার পর এই মন্ত্র অন্তত তিনবার জপ করবেন।

লক্ষ্মী শাবর মন্ত্র জপের উপকারিতা :

শাস্ত্রে মা লক্ষ্মীকে ধন ও ঐশ্বর্যের দেবী বলা হয়েছে। তাই এই মন্ত্র জপ করলে সাধক প্রচুর ধন সম্পত্তির অধিকারী হতে পারে। তবে এই মন্ত্র জপ করলে সাধক আর যা যা লাভ পেতে পারেন তা হল :

১) এই মন্ত্র পাঠে সমাজে মান, যশ, প্রতিপত্তি বৃদ্ধি পায়।

২ ) সংসারে সুখ, শান্তি ও সমৃদ্ধি আসে।

৩ ) জীবন থেকে অর্থের অভাব চিরতরে বিদায় নেয়।

৪ ) জীবনে অর্থ আগমনের পথ থেকে সকল প্রকার বাধা দূর করে।

৫ ) হঠাৎ অর্থ প্রাপ্তি ঘটে।

৬) অনেক দিনের আটকে থাকা অর্থ আদায় হয়।

৭ ) ঋণ মুক্তি ঘটে।

৮ ) সকল প্রকার নেতিবাচক শক্তি দূর হয়।

৯) ভগবান বিষ্ণু বিশেষ ভাবে প্রসন্ন হন।

লক্ষ্মী শাবর মন্ত্র :

ওম শ্রী শুকলে মহাশুকলে,

কমলদল নিবাসে।

শ্রী মহালক্ষ্মৈ নমো নমঃ।

লক্ষ্মীমাঈ, সত্য কী সবাঈ,

আও মাঈ, করো ভলাঈ,

না করো তো সাত সমুদ্র কী দুহাঈ,

ঋদ্ধি সিদ্ধি খাবোগী তো

নৌ নাথ চৌৱাশী সিদ্ধৌ কী দুহাঈ।

যারা আর্থিক কষ্টের মধ্যে রয়েছেন অথবা যারা ঋণের জালে জর্জরিত রয়েছেন তারা এই লক্ষ্মী শাবর মন্ত্র নিয়মিত জপ করুন খুব তাড়াতাড়ি টাকার অভাব জীবন থেকে চিরতরে বিদায় নেবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *