April 15, 2024

ব‍্যর্থতা দূরে সরিয়ে জীবনে সফল হতে জপ করুন রাম দশাক্ষরী মন্ত্র

ভগবান বিষ্ণু ত্রেতা যুগে রাম অবতারে এই ধরাধামে আবির্ভূত হয়েছিলেন অধর্মকে নাশ করে ধর্মকে প্রতিষ্ঠা করতে। ভগবান রাম স্মরণ করা মাত্রই আমাদের মনে এক অদ্ভুত আনন্দের সঞ্চার হয়। আজ আমরা রামের শক্তিশালী “দশাক্ষরী রাম মন্ত্র” নিয়ে আলোচনা করবা। কি এই শক্তিশালী রাম দশাক্ষরী মন্ত্র? কিভাবে এই মন্ত্র জপ করবেন, এই মন্ত্র জপের বিনিয়োগ কিভাবে করবেন ইত্যাদি সকল বিষয়ে জানবেন।

দশাক্ষরী রাম মন্ত্র হল দশটি অক্ষর যুক্ত শক্তিশালী রাম মন্ত্র। এই রাম মন্ত্রকে মূলত সফলতার মন্ত্র বলা হয়েছে শাস্ত্রে। অর্থাৎ এই মন্ত্র পাঠে জীবনের সকল বাধা, সকল বিঘ্ন নিমিষেই দূর হয়ে যায়, জীবনে আসে সাফল্য। যারা অনেক পরিশ্রম করবার পরও জীবনে সাফল্য পাচ্ছেন না অথবা জীবনে ছোট কোন সাফল্য পেতে অনেক সংঘর্ষ করতে হয় অথবা যাদের জীবন ছোট বড় বাধায় অতিষ্ঠ হয়ে রয়েছে তাদের জন্য এই মন্ত্র অত্যন্ত উপয়োগী।

এখন প্রশ্ন হল এই মন্ত্র পাঠের নিয়ম কি এবং কতবার করে এই মন্ত্র আপনি জপ করবেন । এই মন্ত্র জপের সংখ্যার কথা শাস্ত্রে উল্লেখ রয়েছে যে, যিনি এই মন্ত্রের ১০ লক্ষ বার জপ করবেন তিনি এই মন্ত্রে সিদ্ধি লাভ করতে পারবেন। আপনার যদি কোন নিদিষ্ট মনোঃস্কামনা থাকে তাহলে আপনি এই দশ লক্ষ রার যপের অনুষ্ঠান করতে পারেন। আবার আপনি যদি এমনি সাধারণ ভাবে নিত‍্য পাঠ করতে চান তাহলে প্রতিদিন তিন মালা এই মন্ত্রের জপ করতে হবে। আপনি প্রথমে একবারই এই মন্ত্রের বিনিয়োগ জপ করবেন। তারপর শুধু মন্ত্র জপ করতে হবে।

আপনি সকাল বেলা ঘুম থেকে উঠে স্নান সেরে কোন শুদ্ধ বস্ত্র পরে রাম দরবারের ছবি বা মূর্তির সামনে বসে ধূপ ও প্রদীপ জ্বালিয়ে এই মন্ত্র জপ করে যান। সকলেই এই মন্ত্র জপ করতে পারেন। স্ত্রী, পুরুষ, গৃহী বা যোগী যে কেউ হোক এই মন্ত্র জপ করতে পারেন।

এবার বলি এই মন্ত্র পাঠের বিনিয়োগ মন্ত্র। আপনি ডান হাতে জল নিয়ে এই মন্ত্র একবারই জপ করুন।

বিনিয়োগ মন্ত্র :

অস্য মন্ত্রস্য বশিষ্ঠ ঋষিঃ, বিরাট্ ছন্দঃ,সীতাপতি
পরিগ্রহে শ্রীরামো দেবতা, হূং বীজম্, স্বাহা শক্তিঃ,
চতুর্বিধ পুরুষার্থ সিদ্ধয়ে জপে বিনিয়োগঃ।

বিনিয়োগ পাঠের পর আপনি কিছুক্ষন রাম নামের ধ‍্যান করবেন। তারপর আপনি এই রাম দশাক্ষরী মন্ত্রের নির্দিষ্ট সংখ্যক জপ করতে হবে।

মন্ত্র — হুঁ জানকী বল্লভায় স্বাহা।

রাম দশাক্ষরী মন্ত্র ভগবান রামের এক অত্যন্ত শক্তিশালী এবং দ্রুত ফল প্রদানকারী মন্ত্র। এই মন্ত্র জপে ভক্ত যেকোন বাধা তা সে যত জটিলই হোক না কেন দূর হবে এবং জীবনে সফলতা আসবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *