February 24, 2024

কোন Hanuman Photo বাড়িতে লাগাবেন?

Hanuman Photo at Home / Hanuman image Secrets / Which Hanuman Photo is good for Home 

Hanuman photo at home, which hanuman photo is good for home
Direction
আমরা অনেকেই হনুমানজীর ছবিই বাড়িতে রাখি । আমরা হয়ত অনেকেই জানি না যে বাড়িতে যে কোন হনুমান ফটো বাড়র জন্য শুভ? বাড়ির কোথায় হনুমানজীর ফটো রাখতে হয়? কোন কোন ফটো কি কি ফল প্রদান করে? পঞ্চমুখী হনুমানজীর ছবিই বা বাড়ির কোথায় লাগান উচিৎ? আসুন আমরা এবার এনিয়ে খুব সহজ সরল ভাষায় আলোচনা করি। আশাকরি আপনার সব প্রশ্নের উওর পেয়ে যাবেন।

হনুমানজীর যে সমস্ত ছবি গুলি আপনার গৃহের জন্য অত্যন্ত শুভ :


বিভিন্ন হনুমানজীর ফটো ও তার ঘরে মধ্যে সঠিক অবস্থান এবং তার ফল : 

দক্ষিণ মুখী হনুমানীর ছবি :

Secrets of Hanuman Images, Which Hanuman photo is good for home
South Facing Hanuman Image


আপনার বাড়িতে উওর দেওয়ালে হনুমানজীর দক্ষিণ মুখী ছবি আপনার গৃহের জন্য খুবই মঙ্গলকারক। এই দক্ষিণ মুখী ছবি আপনার বাড়ির ওপরে কোন প্রকার ক্ষতিকারক দৃষ্টি বা কালাজাদু থেকে রক্ষা করে। গৃহে আপনার ও আপনার পরিবারের সকল সদস্যের মৃত্যু ভয় দূর হয়। কারণ শাস্ত্রে বলা হয়েছে যে যম রাজের বাস।

[ আরও পড়ুন : আপনি কি খুব সমস্যার মধ্যে রয়েছেন? তাহলে এটা আপনার জন্য। ]

হনুমানজীর বুকে শ্রীরাম চন্দ্র :

Secret of Hanuman image, which Hanuman photo is good for home
Sri Rama at Hanuman’s Chest


হনুমানজীর এই ছবি হল শক্তি প্রদর্শনের প্রতীক। যদি আপনি মনে করেন আপনি বা আপনার বাড়ির কেও ভূপ প্রেত বা কোন Negative energy র শিকার তো অবশ্যই এই ছবির পূজা করা উচিত। বজরংবলীর এই ছবির আরাধনায় খুব তাড়াতাড়ি আপনার বাড়ি থেকে Negative energy দূর হবে এবং সব কিছু আবার আগের মত স্বাভাবিক হবে। মনে রাখবেন যেই স্থানে হনুমানজীর বাস সেখানে ভূত প্রেতের মত খারাপ শক্তি বাসা বাঁধতে পারে না।

 [ আরও পড়ুন : অষ্ট সিদ্ধি দাতা হনুমানজী ]

পঞ্চমুখী হনুমানের ছবি :

Panchamukhi Hanuman


আপনার যদি অর্থনৈতিক বা অন্য কোন বাধায় জর্জরিত হয়ে থাকেন তবে আপনি আপনার বাড়িতে পঞ্চমুখী হনুমানজীর ছবির পূজা করতে পারেন। এই পঞ্চমুখী হনুমানজীর পূজায় আপনার উন্নতিতে আসা সব বাধা দূর হয়। আপনার গৃহের অর্থনৈতিক উন্নতি হয়। আপনার ধন সম্পত্তি বৃদ্ধি হবে। ছবিটি আপনার বাড়ির প্রবেশদ্বারের উপরে লাগাবেন যাতে আসতে যেতে সবার চোখে পড়ে।


[ আরও পড়ুন : কলকাতার বিখ্যাত পাঁচটি Hanuman Mandir ]

রাম দরবারে হনুমানজীর সেবারত ছবি :

Hanuman at Ram Rajdarwar


যদি আপনি দুর্ভাগ্যের শিকার হন বারবার যদি আপনার আপনি গৃহ কলহে জর্জরিত থাকেন তাহলে রামজীর রাজ দরবারে হনুমানজীর সেবারত এই ছবিটি আপনার গৃহের বৈঠক খানায় লাগান দেখবেন ম্যাজিকের মত কাজ করবে। এই ছবি আপনার আর্থিক ও মানষিক অস্থিরতা দূর হয়। দুর্ভাগ্যে কেটে গিয়ে জীবনে সৌভাগ্য নিয়ে আসে এবং গৃহ কলহ দূর হয়।

[ আরও পড়ুন : 108 Names of Hanuman in Bengali / অর্থসহ হনুমানজীর 108 নাম ]

লাল হনুমানজীর ছবি :

Red Face Hanuman Photo



আপনি কি মঙ্গল গ্রহের দোষে অনেকদিন ধরে ভুগছেন? অনেক জ্যোতিষী দেখিয়েছ? অনেক গ্রহ রত্ন ধারন করেছেন কিন্তু তেমন কোন কাজে দিচ্ছে না? তাহলে এর এক খুব সহজ রাস্তা আছে তা আপনি হয়ত জানেন না। আপনার গৃহে হনুমানজীর এই লাল ছবি কোন দক্ষিণ দেওয়ালে লাগান। দেখবেন আপনার কিছু দিনের মধ্যে আপনার গ্রহ দোষ কেটে গেছে। বজরংবলীর  এই ছবি আপনার গৃহ দোষের সঙ্গে সঙ্গে আপনার ও আপনার গৃহ সদস্যের রোগ মুক্তি ঘটবে।

 [ আরও পড়ুন : মহিলারা কি হনুমান পূজা করতে পারে অথবা Hanuman Chalisa পাঠ করতে পারে? ]

পর্বত হাতে হনুমানজীর ছবি :

Hanuman with Gandhavadan mountain 


আমাদের দৈনিক জীবনে অনেক কঠিন থেকে কঠিন কাজ করতে হয়। কিন্তু এই কঠিন কাজ করবার সাহস সবার থাকে না। অনেকেই কঠিন সমস্যায় আমরা ঘাবড়ে যাই বা ভয় পেয়ে পালিয়ে আসি। আপনার সঙ্গেও যদি এমনটা হয়ে থাকে তবে আপনি আপনার বাড়িতে এই পর্বত হাতে হনুমানজীর ছবি লাগিয়ে পূজা করুন। এই ছবি আপনার বাড়িতে থাকলে আপনার মধ্যে সাহস ও আত্মবিশ্বাস বাড়বে। কঠিন কাজে ঘাবড়াবেন না। কঠিন পরিস্থিতির মোকাবেলা করতে পারবেন। আপনার কঠোর থেকে কঠোরতর কাজ সহজ হয়ে যাবে।

[ আরও পড়ুন : Shri Hanuman Aarti – শ্রীহনুমান আরতি ]

ভজনরত হনুমানজী :

Hanumanji at Bhajan


আপনার জীবনে যদি ছোট বড় বিপদ লেগে থাকে অথবা আপনি যদি কোন ঘোর সঙ্কটের মধ্যে থাকেন তবে আপনি হনুমান চালিশা বা বজরং বাণ পাঠের সঙ্গে সঙ্গে ভজনরত হনুমানজীর এই ছবি আপনার বাড়িতে লাগাতে পারেন। এই ছবির পূজা করলে আপনার মধ্যে সাহস এবং একাগ্রতা ফিরে আসবে। আপনি যেকোন বিপদের মোকাবেলা করতে সাহস পাবেন। আপনার জীবনে আসা ক্রমাগত বিপদ গুলিও কম হতে হতে আর আসবে না।

[ আরও পড়ুন : Shri Bajrang Baan in Bengali ]

সূর্য দেবের কাছে ভজনরত হনুমানজী :

Hanuman ji praying to Sun


ছোট বেলাতে যে সূর্য দেবকে হনুমানজী মধুর ফল ভেবে ভক্ষণ করতে গেছিলেন সেই সূর্য দেবেকেই হনুমানজী বড় হয়ে তার গুরু বলে মনে করেছিলেন। হনুমানজীর এই সূর্য দেব আরাধনার ছবি জ্ঞান, মান সম্মানের প্রতীক। এই ছবি আপনার ঘরে থাকলে আপনার মান সম্মান প্রভাব প্রতিপত্তি বাড়বে। আপনার কর্মস্থলে আপনার উন্নতি হবে। যদি আপনি চাকরির জন্য দরজায় দরজায় ঘুরছেন তাহলে এই ছবি খুব তাড়াতাড়ি আপনার বাড়িতে লাগিয়ে পূজা করেন।

 [ আরও পড়ুন : Shri Hanumat Stavan in Bengali with meaning – অর্থসহ শ্রীহনুমৎ স্তব ]

বাড়িতে হনুমান ছবি লাগানোর নিয়ম :


প্রথমেই প্রশ্ন আসে হনুমান ফটো বাড়ির কোথায় লাগাব? আপনারা অনেকেই Hanuman Image download করেন। আপনার বাড়িতেও আপনি Hanuman Photo লাগান। কিন্তু আপনি হয়ত জানেন না হনুমানজীর ছবি বাড়িতে সব জায়গায় লাগান যায় না। এর পেছনে কিছু কারণ অবশ্যই আছে। আসুন জেনেনি হনুমানজীর ছবি বাড়িতে লাগানোর কিছু শর্তাবলী :


1.হনুমানজীর ছবি কখনই শয়ন কক্ষে কখনই লাগাবেন না। মনে রাখবেন হনুমানজী কিন্তু বাল ব্রহ্মচারী। তাই শয়ন কক্ষের বদলে আপনার বৈঠক খানাতে লাগাবেন অথবা এমন জায়গায় লাগাবেন যাতে যাওয়া আসার সময় সবার চোখে পড়ে।

2.হনুমানজীর ছবি সব সময় উওর দেওয়ালে লাগাবেন যাতে হনুমানজীর মুখ দক্ষিণ দিকে থাকে। হনুমানজী তার যত কর্মকাণ্ড সব দক্ষিণ দিকেই করে ছিলেন।

3.হনুমানজীর ছবি কখনও Store room বা যেই ঘরে আবর্জনা রয়েছে সেই ঘরে লাগাবেন না।

4. পঞ্চমুখী হনুমানীর ছবি সব সময় বাড়ির প্রবেশ দ্বারে লাগাবেন। যাতে সবার আসতে যেতে চোখে পড়ে।

5.ছবি অবশ্যই নিয়মিত পরিষ্কার করবেন এবং প্রদীপ ধূপ দেখাবেন।

6.বাড়িতে কখনও কোন খন্ডিত চিত্র বা ভাঙ্গা মূর্তি রাখবেন না।

7.বাড়িতে যদি মন্দির থাকে তবেই হনুমানজীর মূর্তি রাখুন নয়ত বাড়িতে ছবি রাখুন।

কিছু বাস্তব সমস্যার সমাধান :

1.প্রথমেই বলা হয়েছে হনুমানজীর চিএ শোবার ঘরে না লাগাতে। কিন্তু যাদের একটিই ঘর তারা কি করবেন? তারা হনুমানজীর ছবি কোথায় লাগাবেন? তারা কি বজরংবলীর ছবি ঘরে লাগাবেন না? হ্যাঁ তারাও অবশ্যই তার এক কামড়ার ঘরেই ছবি লাগাবেন। কিন্তু মাথায় রাখবেন রাতে ধূপ প্রদীপ দেবার পর ছবিটি অবশ্যই পর্দা দিয়ে ঢেকে রাখবেন।

2. যদি আপনার বাড়িতে কোন অসম্পূর্ণ মূর্তি বা ছবি থাকে তাহলে কি করবেন? তাহলে আপনি ঐ মূর্তি বা ছবি নদীতে ভাসিয়ে দিন। কখনই কোথাও ভুল করেও ফেলে দেবেন না।

3. আপনি যদি সারাদিন ব্যস্ততার মধে থাকেন যদি প্রতিদিন ছবি পরিস্কার করবার সময় না পান তবে অবশ্যই শনিবার ও মঙ্গলবার করে পরিস্কার করবেন।

কিছু প্রশ্নের উওর :

উপরিউক্ত আলোচনার পরও আপনার যে সমস্ত প্রশ্নের উওর খুঁজছেন :

1.কোন হনুমান ফটো বাড়ির জন্য ভাল?

কোন হনুমান ফটো আপনি আপনার বাড়িতে লাগাবেন তা নির্ভর করছে আপনি কোন সমস্যার মধ্যে রয়েছেন। আপনি কিসের সমাধান চাইছেন? যদি আপনি এমনি হনুমানজীর ফটো বাড়িতে রাখতে চান তবে হনুমানজী বসে আছেন এমন লাল রঙ্গের হতে হবে।

2.আমাদের কি হনুমানজীর ফটো বাড়িতে রাখা উচিত?

হ্যাঁ অবশ্যই রাখা উচিত এবং তার নিয়মিত আরাধনা করা উচিৎ। তবে হনুমানজীর লঙ্কা দহনের ছবি বা সুরসার মুখ থেকে বেরিয়ে আসার ছবি বাড়িতে না রাখাই মঙ্গল।

3.হনুমান ছবি বাড়ির কোথায় লাগাবেন?

বাড়ির বৈঠকখানাতে হনুমানজীর ছবি লাগান। শোবার ঘরে একদমই লাগাবেন না। ছবি বাড়ির এমন জায়গায় লাগাবেন যাতে বাড়ির সকল সদস্য আসতে যেতে সবার চোখে পড়ে।

4.পঞ্চমুখী হনুমান ছবি কোথায় লাগাবেন?

বাড়ির মূল দরজার ওপর পঞ্চমুখী হনুমানজীর ছবি লাগাবেন। যদি সম্ভব না হয় তাহলে এমন জায়গায় লাগাবেন যাতে বাড়ি ঢুকতে বা বেরোনোর সময় আপনি হনুমানজীর দর্শন করতে পারেন।

বাস্তু শাত্র অনুযায়ী হনুমানজীর ফটো আপনার ঘরে রাখা উচিৎ। মনে রাখবেন হনুমানজীর পূজা যেমন সরল তেমনি আবার কঠিন। একথা সত্য হনুমানজী তার ভক্তদের অল্প ডাকেই সাড়া দেন। তবে সঠিক নিয়ম আর শুদ্ধ মনে ভক্তি আপনার ফল প্রাপ্তি ত্বরান্বিত করে। তাই সঠিক হনুমানজীর ছবি গৃহের সঠিক জায়গায় লাগালে ফল প্রাপ্তি ঘটবে অত্যন্ত দ্রুত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *