February 24, 2024

ভয়নাশক ভয়ভঞ্জনায় বজরং মন্ত্র

হনুমান চালিশা বা বজরং বাণ সহ হনুমানজীর অনেক মন্ত্র হয়ত আপনার জানা রয়েছে। কিন্তু আজ আপনারা এমন এক মন্ত্র সম্পর্কে জানবেন যে মন্ত্র আপনারা যদি রাতে ঘুমোনোর আগে মাত্র ১০৮ বার পাঠ করেন তাহলে আপনার জীবন থেকে সকল প্রকার ভয়ভীতি দূর হয়ে আপনি আপনার জীবনে পরম সুখ প্রাপ্ত করবেন। মন্ত্রটিকে শাস্ত্রে ভয়নাশক ভয়ভঞ্জনায় বজরং মন্ত্র বলা হয়েছে। কি সেই ভয়নাশক ভয়ভঞ্জনায় বজরং মন্ত্র? কিভাবে সেই মন্ত্র আপনি জপ করবেন? কতবার করে জপ করবেন ইত্যাদি সকল কিছু জানতে পারবেন আজকের আমাদের এই লেখায়।

কিভাবে এই ভয়নাশক ভয়ভঞ্জনায় বজরং মন্ত্র আপনি জপ করবেন?

প্রতিটি হনুমান মন্ত্র জপ করবার আলাদা আলাদা নিয়ম বা বিধি রয়েছে। ঠিক সেই রকমই এই মন্ত্রটি জপ করবারও এক বিশেষ বিধির উল্লেখ রয়েছে আমাদের শাস্ত্রে। যেমন :
১ ) যেকোন হনুমান মন্ত্র আপনি যদি জপ শুরু করতে চান তাহলে তা শুরু করতে হয় যেকোন মঙ্গলবার বা শনিবার থেকে। ঠিক সেই মত আপনি কোন মঙ্গলবার বা শনিবার থেকে শুরু করবেন।
২) মন্ত্রটি জপ করবার সবচেয়ে ভাল সময় হল সন্ধ্যা বেলা সূর্যাস্তের পর। আপনি সূর্যাস্তের পর একটু রাত করে এই মন্ত্রটি জপ করতে বসবেন।
৩) স্নান সেরে শুদ্ধ বস্ত্র পরিধান করে আপনি কোন হনুমানজীর মূর্তি বা ছবির সামনে কোন আসনের বসবেন। সেখানে হনুমানজীর সামনে একটি প্রদীপ এবং ধূপ প্রজ্জ্বলিত করবেন। আপনি হনুমানজীকে লাল ফুল, সিঁদুর এবং আপনার সাধ‍্যমত তুলসীপাতা সহযোগে ভোগ অর্পণ করবেন। তারপর কিছুক্ষন শ্রীরামের নাম জপ করবেন এবং তারপর এই মন্ত্রটি জপ করবেন।
৪ ) এখন প্রশ্ন হল কতবার এই হনুমান মন্ত্র আপনি জপ করবেন? মন্ত্রটি জপ করবার সংখ্যা শাস্ত্রে কোথাও সেভাবে বলা নেই। তবে মন্ত্রটি আপনি প্রতিদিন কমপক্ষে ১০৮ বার জপ করবেন। তবে আপনি চাইলে আপনি এর বেশি সংখ্যাও জপ করতে পারেন। তবে প্রতিদিন একই সংখ‍্যায় জপ করবেন।
৫) আপনি যদি প্রতিদিন নিয়ম মেনে জপ নাও করতে পারেন তাহলে শোবার আগে প্রথমে প্রভু রাম এবং তারপর বজরংবলীর উদ্দেশ্যে প্রনাম সেরে এই মন্ত্রটি বিছানায় বসেই মনে মনে ১০৮ বার জপ করে তারপর ঘুমোতে যাবেন।

এই মন্ত্র পাঠ করবার প্রয়োজনীয়তা :

◆ বিশেষ বিশেষ প্রয়োজনে বজরংবলীর মন্ত্র গুলি জপ করতে হয়। এই মন্ত্রটি আপনারা জপ করলে আপনার মনের যেকোন প্রকার ভয় ভীতি দূর হয়। আপনার সকল প্রকার ভয় তা যেকোন প্রকারেরই ভয় হোক না কেন যেমন ভূত পিশাচ বা কালাযাদুর ভয়, শত্রু ভয় বা রোগ ভোগের ভয় বা যেকোন প্রকারের ভয় এই মন্ত্র জপে দূর হয়ে জীবনে পরম সুখ প্রাপ্ত হয়।
◆ আপনার জীবনে যদি কোন প্রকার সমস্যা থাকে তাহলে তা দ্রুত সমাধান পাওয়া যায় এই মন্ত্র জপ করলে।
◆ আপনি জীবনে কোন কারনে যদি নিরাশা বা হতাশায় ভোগেন তাহলে এই মন্ত্রটি অবশ্যই জপ করুন নিয়ম মেনে।
◆ যদি কোন প্রকার শত্রু বাধা বা শত্রু ভয় থাকে তাহলে এই মন্ত্র আপনার জন‍্য রাম বাণের মত কাজ করবে।
◆ এই মন্ত্র নিয়মিত জপ করলে সকল প্রকার নেতিবাচক শক্তি আপনার গৃহ থেকে দূর হয়।
◆ আপনি রাতে শোবার পর যদি কোন প্রকার দুঃস্বপ্ন দেখেন অথবা কোন অজানা ভয় আপনাকে তাড়া করেন তাহলে এই মন্ত্র নিয়মিত জপে আপনার এই সকল সমস্যাগুলো ধীরে ধীরে আপনার জীবন থেকে দূর হবে।
◆ এই মন্ত্র নিয়মিত জপ করলে জীবন থেকে সকল প্রকার বাধা ও বিপত্তি দূর হয়ে জীবনে সাফল্য আসে।

ভয়নাশক ভয়ভঞ্জনায় বজরং মন্ত্র :

ওঁ নমো হনুমতে ভয়ভঞ্জনায় সুখম কুরু ফট্ স্বাহা।

ভয়নাশক ভয়ভঞ্জনায় বজরং মন্ত্র হনুমানজীর এক অত্যন্ত শক্তিশালী মন্ত্র যা আপনার জীবনের ভয়ভীতি সহ সকল সমস্যার সমাধান খুব নিমিষেই দূর হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *