February 24, 2024

সূর্য দ্বাদশ নামাবলী স্তোত্রম // 12 Names of Surya

সূর্য দ্বাদশ নামাবলী স্তোত্রম বা সূর্য ১২ নাম মন্ত্র হল সূর্য দেবের শক্তিশালী মন্ত্রের মধ‍্যে অন‍্যতম। জ‍্যোতিষশাস্ত্র মতে সূর্যকে এক গুরুত্বপূর্ণ গ্রহ বলে বিবেচনা করা হয়েছে। এই সূর্যই হল এই পৃথিবীতে সকল শক্তির উৎস। আমাদের সকল শক্তির রসদ লুকায়িত থাকে এই সূর্যেই। এই সূর্য মন্ত্র পাঠে জীবনে আসে সাফল‍্য,ব‍্যক্তির রোগ শোক দূর হয়।

সূর্য দ্বাদশ নামাবলী স্তোত্রম পাঠ করবার বিধি :

এই মন্ত্র প্রত‍্যহ সূর্যোদয়ের সময় সূর্য দেবকে প্রনাম করতে করতে বা অর্ঘ‍্য দানের সময় পাঠ করতে হয়। তবে যারা ভোরবেলা উঠতে পারবেন না তারা স্নান করবার সময় পূর্ব দিকে মুখ করে এই মন্ত্র পাঠ করবেন। এই মন্ত্র প্রত‍্যহ পাঠ করা উচিত তবে প্রতিদিন সম্ভব যদি না হয় তাহলে রবিবার ভোরবেলা সূর্যোদয়ের সময় উঠে অবশ‍্যই সূর্য দেবকে অর্ঘ‍্য দেবেন এবং এই সূর্য ১২ নাম মন্ত্র পাঠ করবেন।

সূর্য ১২ নাম মন্ত্র পাঠ করবার উপকারিতা :

সূর্য দ্বাদশ নামাবলী স্তোত্রম একটি অন‍্যতম শক্তিশালী মন্ত্র। যাদের কুন্ডলীতে রবির দশা চলছে তারা প্রত‍্যহ এই মন্ত্র পাঠ করা উচিৎ। এই মন্ত্র নিয়মিত পাঠে রোগ শোক দূর হয়,শত্রু দমন হয় এবং জীবনে আসে সফলতা। যারা সরকারি চাকরির জন‍্য প্রস্তুতি নিচ্ছেন তারা এই মন্ত্র পাঠ করবেন। চাকরির ক্ষেত্রে পদোন্নতি হয় এবং চাকরি ক্ষেত্রে যেকোন জটিলতা দূর হয়। শিক্ষার্থীদের ক্ষেত্রেও এই মন্ত্র খুবই উপযোগী। শিক্ষার্থীরা এই মন্ত্র পাঠে পরীক্ষায় খুব ফল হয় এবং উচ্চশিক্ষার পথ সুগম হয়। মামলা মোকদ্দমায় জড়িয়ে গেলে এই মন্ত্র পাঠ করুন। ব‍্যবসা ক্ষেত্রে বা পেশা ক্ষেত্রে যারা রয়েছেন তারা যদি এই মন্ত্র পাঠ করেন তাহলে ব‍্যবসা বা পেশায় জটিলতা কেটে যায় এবং উন্নতির পথ সুগম হয়।

সূর্য দ্বাদশ নামাবলী স্তোত্রম // সূর্য ১২ নাম মন্ত্র:

ওঁ সূং সূর্যায় নমঃ ।

আদিত্যঃ প্রথমং নামঃ,দ্বিতীয়ং তু দিবাকরঃ । তৃতীয়ং ভাস্করঃ প্রোক্তং,চতুর্থং তু প্রভাকরঃ ||

পঞ্চমং তু সহস্রাংশুঃ,ষষ্ঠং ত্রৈলোক্যলোচনঃ । সপ্তমং হরিদশ্বশ্চ,অষ্টমং চ বিভাবসুঃ ॥

নবমং দিনকরং প্রোক্তো,দশমং দ্বাদশাত্মকঃ। একাদশং ত্রয়োমূর্তিঃ দ্বাদশং সূর্য এব চ।।

এই স্তোত্র থেকে আমরা সূর্যের যে ১২ টি নাম পাই :

১. আদিত্য,২. দিবাকর,3. ভাস্কর,৪. প্রভাকর,৫.সহস্রাংশু,৬. ত্রৈলোক্যলোচন,৭.হরিদশ্বশ্চ,৮. বিভাবসু,৯.দিনকর,১০.দ্বাদশাত্মক,১১.ত্রয়োমূর্তি,১২.সূর্য।

আপনারা যদি জীবনে সফল হতে চান তাহলে অবশ‍্যই পাঠ করুন এই সূর্য দ্বাদশ নামাবলী স্তোত্রম। সূর্য দেবের এই ১২ নাম স্তোত্র আপনার জীবন বদলে দেবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *