February 24, 2024

ভগবান বিষ্ণুর শক্তিশালী পাঁচ নাম মন্ত্র

যিনি আমাদের সকল দুঃখ হরণ করেন তিনিই হলেন হরি। শুধু দুঃখ কেন? আমাদের জন্ম -মৃত্যু-জরা- ব্যাধিময় জীবন যিনি চিরতরে হরণ করে আমাদের পরম আনন্দময় জীবন প্রদান করেন তিনিই হলেন হরি। এই সমস্যা সঙ্কুল জীবনে যিনি নিজেকে হরির কাছে চিরতরে বিলিয়ে দেন তার জীবনের সকল সমস্যা হরণ করেন হরি।

আজ আমরা হরি অর্থাৎ ভগবান বিষ্ণুর শক্তিশালী পাঁচ নাম মন্ত্র সম্পর্কে জানাব তা আপনারা স্মরণ করা মাত্রই আপনার সকল মনোঃস্কামনা নিমিষেই পূরণ হয়ে যাবে। কি সেই ভগবান বিষ্ণুর পাঁচ নাম মন্ত্র, কিভাবে সেই নাম জপ করতে হবে? জপ করলে কি কি সুবিধা পাবেন ইত্যাদি সকল কিছু আজকে আপনারা জানতে পারবেন।

ঈশ্বরের সর্বোচ্চ রূপ বা সগুণ ব্রহ্ম হলেন ভগবান বিষ্ণু। তিনি অসীম, অতীন্দ্রিয় এবং অপরিবর্তনীয় পরম ব্রহ্ম এবং মহাবিশ্বের আদি আত্মা বা পরমাত্মা। ভগবান বিষ্ণুর শান্ত এবং ভয়ঙ্কর উভয় রূপের বহু বর্ণনা রয়েছে আমাদের পুরাণে। তিনি শান্ত অবস্থায় সর্বজ্ঞ, অজর, অমর সত্তারূপে তাঁর সহধর্মিনী দেবী লক্ষ্মী সহ অনন্ত সমুদ্র ক্ষীর সাগরে আদিশেষ বা অনন্ত নাগশয্যায় শায়িত থাকেন। সৃষ্টিতে অধর্মকে নাশ করে ধর্মকে প্রতিষ্ঠা করতে তিনি বারংবার এই ধরাধামে অবতীর্ণ হন বিভিন্ন অবতারে। তাই আমাদের জীবনের সকল প্রকার দুঃখ, কষ্ট, হতাশা না পাওয়ার বেদনা সকল কিছু দূর হয়ে যায় তার এই শক্তিশালী পাঁচ নাম মন্ত্রে। এই পাঁচ নাম মন্ত্র নিয়মিত জপ করলে আপনার সকল বাসনা পূর্ণ হয়। আপনার জীবনের কোন পর্বত সমান বাধা আসলেও তা দূর হয়ে আপনার জীবনকে সাফল্য মন্ডিত করে তোলে। ঘরে যদি ক্লেশ বিবাদ থাকে তা দূর করবার জন‍্য অথবা ঘরে যদি কেউ অসুস্থ থাকে বা আপনি কোনভাবে অসুস্থ থাকেন তাহলে এই মন্ত্র মহৌষধির মত কাজ করে থাকে।

কিভাবে জপ করবেন এই মন্ত্র?

বন্ধুরা এই মন্ত্র জপের বিধি অত্যন্ত সরল এবং সহজ। এর জপের জন‍্য না করতে হয় কোন নিয়ম না পালন করতে হয় কোন বিধি। আপনি যেকোন সময়, এই মন্ত্র আপনারা জপ করতে পারেন। তবে সকালে ঘুম থেকে ওঠার পর হাত মুখ ধুয়ে আপনি অথবা রাতে ঘুমোতে যাবার আগে এই মন্ত্র জপ করলে ভাল হয়। এছাড়াও আপনি যদি কোন আপনার সুবিধামত ফাঁকা সময়ে এই মন্ত্র জপ করতে চান তাহলে সেটিও করতে পারেন।
আবার আপনার বাড়িতে যদি কেউ অসুস্থ থাকে তাহলে আপনি একটি তামার পাত্রে একটু পান করবার যোগ্য জল নিয়ে সেই জল ভর্তি পাত্রটির দিকে তাকিয়ে এই মন্ত্র মাত্র একবার জপ করে সেই জল সেই অসুস্থ ব‍্যক্তিকে পান করালে ভুব ভাল ফল পাবেন।

কি সেই বিষ্ণুর পাঁচ নাম মন্ত্র?

মন্ত্রটি আমরা এবার পাঠ করছি আপনারা প্রয়োজনে কোথাও লিখে রাখুন।

১ ) ওঁ নারায়নায় নমঃ।
২ ) ওঁ অচ‍্যুত্তায় নমঃ।
৩ ) ওঁ গোবিন্দায় নমঃ।
৪ ) ওঁ অনন্তায় নমঃ।
৫ ) ওঁ মাধবায় নমঃ।

এই পাঁচটি নাম আপনারা ভক্তিভরে সকাল সন্ধ্যায় যখনই সময় পাবেন জপ করবেন আপনার অসাধ‍্য থেকে অসাধ‍্যতম কাজ নিমিষেই সফলতার মুখ দেখবে। গৃহের ক্লেশ বিবাদ দূর হবে এবং যেকোন অসুস্থ থেকে আপনার রেহাই মিলবে। আপনার সকল মনোঃকামনা পূরণ করবে এই বিষ্ণু পাঁচ নাম মন্ত্র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *